দিওয়ালিতে বিহারের মুখ্যমন্ত্রীর সম্মানে জারদারির নৈশভোজ আয়জন…

Posted: November 14, 2012 in আন্তর্জাতিক

পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি সফররত ভারতের পূর্বাঞ্চলের বিহার রাজ্যের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের সম্মানে বিশেষ নৈশ ভোজের আয়োজন করবেন। সফররত নেতার সঙ্গে তার বৈঠক ও হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব দেওয়ালি একই দিন হচেছ জানতে পেরে জারদারি ভারতীয় নেতাকে বিশেষভাবে আপ্যায়নের এ সিদ্ধান্ত নিয়েছেন।
এর আগে সন্ধ্যায় প্রেসিডেন্ট ভবনে জারদারির সঙ্গে কুমার ও ভারতীয় প্রতিনিধি দলের একটি বৈঠক এবং এরপর পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে একটি আনুষ্ঠানিক নৈশভোজে তাদের যোগ দেয়ার কথা ছিল। তবে দেওয়ালির কথা জানতে পেরে জারদারি প্রেসিডেন্ট ভবনে ভারতীয় প্রতিনিধিদের জন্য একটি বিশেষ নৈশভোজের সিদ্ধান্ত নেন বলে ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা জানান।
পাকিস্তানের পিপলস পার্টির সরকার যে কুমারের সফরকে গুরুত্ব দিচ্ছে তা প্রেসিডেন্টের এ সিদ্ধান্তের মাধ্যমে প্রতিফলিত হয়েছে।
পাকিস্তানের প্রধানমন্ত্রী রাজা পারভেজ আশরাফের বিশেষ সহকারি ফাওয়াদ চৌধুরী বলেন, ভারতের সঙ্গে বিশেষ করে ব্যবসা-বাণিজ্যে সুসম্পর্ক গড়ে তুলতে জারদারির ব্যক্তিগত আগ্রহ রয়েছে।
দেওয়ালি উপলে এক বিশেষ বার্তায় জারদারি হিন্দু সম্প্রদায়ের লোকদের শুভেচ্ছা এবং আন্তঃধর্মীয় সম্প্রীতি জোরদার ও সংখ্যালঘুদের অধিকার সুরার আহবান জানান।
বিহারের মুখ্যমন্ত্রী সপ্তাহব্যাপী সফরে শুক্রবার পাকিস্তান পৌঁছান। সূত্র : পিটিআই।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s