প্রথম স্ত্রীর অনুমতি নিয়েই বিয়ে করব …

Posted: October 21, 2012 in বিনোদন

সাক্ষাৎকার : আরফিন রুমি

আপনি নাকি আমেরিকায় দ্বিতীয় বিয়ে করেছেন?

বিয়ে করলে সবাইকে জানিয়ে করব। আর যদি বিয়েই করে ফেলতাম, তবে এবার আর দেশে ফিরতাম না। আমি আমেরিকা প্রবাসী কামরুন নেসাকে ভালোবাসি। সে আমার ভালো বন্ধু। এবার যুক্তরাষ্ট্র সফরের সময় সে আমার সঙ্গে ঘুরেছে, আড্ডা দিয়েছে, আমরা এখনো বিয়ে করিনি।

তাহলে কি বিয়ে করবেন?

আমাদের ইসলামের তরিকা অনুসারে প্রথম স্ত্রীর অনুমতি নিয়ে দ্বিতীয় বিয়ে করা যায়। আমাদের এ সম্পর্কের ব্যাপারটি আমার মা, স্ত্রী এবং পরিবারের সবাই জানেন। আবার বিয়ে করার ব্যাপারে আমার স্ত্রীর কাছ থেকে সম্মতি পেলেই আমি বিয়ে করব। অর্থাৎ প্রথম স্ত্রীর অনুমতি নিয়েই দ্বিতীয় বিয়ে করব। সম্প্রতি কামরুন নেসা তার আগের স্বামীর সঙ্গে বৈবাহিক সম্পর্কের ইতি টেনেছে। কিন্তু আইনগতভাবে এখনো কিছু সমস্যা রয়ে গেছে। ওই বিষয়টির সমাধান হওয়ার পরই আমরা বিয়ের ব্যাপারে সিদ্ধান্ত নেব। কিন্তু আমি কখনোই আমার ব্যক্তিগত জীবনের সঙ্গে কর্মময় জীবনকে মিশিয়ে ফেলব না।

আপনার প্রথম স্ত্রী কি অনুমতি দিয়েছেন?

ওর সঙ্গে কথা বলছি। আগে থেকেই আমার এ সম্পর্কের ব্যাপারে সে জানে। আমি বেআইনি কিছুই করব না।

আপনাদের পরিচয় কীভাবে?

আমেরিকায় শো করতে গিয়ে কামরুন নেসার সঙ্গে আমার পরিচয়। সে আমার গানের ভক্ত। আমার এবং আমার স্ত্রীর ফেসবুক ফ্রেন্ডও সে।

কামরুন নেসাকে ভালো লাগার কারণগুলো কি?

মানুষ চলার পথে ঘনিষ্ঠ হয়। আমরা একত্রে বেশ কিছু দিন আমেরিকায় ছিলাম। এক পর্যায়ে অনুভব করলাম, আমার পছন্দের সঙ্গে ওর বেশ মিল রয়েছে। আসলে বিষয়টি আমি ঠিক গুছিয়ে বলতে পারব না।

ইন্ডাস্ট্রিতে তো আপনার এ সম্পর্ক নিয়ে বেশ আলোচনা হচ্ছে।

আমাদের দেশের মানুষের কাজই তো অন্যের বিষয় নিয়ে আলোচনা করা। এতে আমি কিছু মনে করছি না। পুরো ব্যাপারটিই আমার ব্যক্তিগত। তাই কারও আলোচনায় আমার কিছু যায় আসে না।

কিন্তু একজন শিল্পী তো সবার।
আমি সবার জন্য গান করি। আমার গান সবার, আমি না। তাই আমার ব্যক্তিগত বিষয় শুধুই আমার।

কিন্তু কেউ যদি আপনাকে ফলো করে, আইডল মানে_ সে কি শিখবে আপনার এ ঘটনা থেকে?

কেন আমি কি কোনো অপরাধ করছি? একজনের সঙ্গে তো সম্পর্ক হতেই পারে। আমি যদি আমার পরিবারকে না জানিয়ে কামরুন নেসাকে বিয়ে করতাম তাহলে অপরাধ হতো। আর আমি তো বললামই, আমার প্রথম স্ত্রী অনন্যার অনুমতি ছাড়া কখনোই বিয়ে করব না।

প্রথম স্ত্রী আপনাকে দ্বিতীয় বিয়ের অনুমতি দিয়ে তার অধিকার কেন ভাগাভাগি করবে?

এ প্রশ্নটির উত্তর আমি দিতে চাচ্ছি না। এটা একান্তই আমি, আমার প্রথম স্ত্রী এবং কামরুন নেসার মধ্যকার ব্যাপার।

কামরুন নেসাকে বিয়ে করে নিশ্চয়ই আমেরিকার নাগরিকত্ব পাবেন। তাহলে কি প্রবাসী হচ্ছেন?

আমি গানের মানুষ। গান করতে হলে বাংলাদেশেই আমাকে থাকতে হবে। তাই প্রবাসী হওয়ার সম্ভাবনা নেই।

Leave a Reply

